।। স্বপ্নের শৈশব ।।
- আহমেদ রুহুল আমিন - স্বপ্নের শৈশব ১৪-০৫-২০২৪

আমার আজো ইচ্ছে করে মামার বাড়ি যেতে,
‘চাওয়াই’ নদীর ধারে বসে চড়ুইভাতি খেতে ।
দুরন্ত সেই কিশোর বেলায়
গোল্লাছুট আর নাটাই খেলায়
'পঞ্চবটির' নাগর দোলায়
সুখের পরশ পেতে-
ইচ্ছে করে হারিয়ে যাই মধুর শৈশবেতে ।।
সড়ক পথে পাড়ার বাঁকে ছোট্ট আলপথ,
বাঁশ বনের ছায়ায় দোলে দুরন্ত শৈশব ।
দীঘল ক্ষেতে আখের সারি,
ফাঁকে রোদের লুকোচুরি
কোন খেয়ালে মোষের গাড়ি-
হাওয়ায় উঠে মেতে,
ইচ্ছে করে হারিয়ে যাই মধুর শৈশবেতে ।।
কচুবন আর কাজলদীঘি কঞ্চি বাঁশের বেড়া,
পাটপঁচা গন্ধমাখা পানা সবুজ ঘেরা ।
পুঁই মাচা আর লাউলতা
কুঁড়ে ঘরে ছনপাতা
ডালিম ফুলের সেই মমতা
ডাকছে উঠানেতে-
ইচ্ছে করে হারিয়ে যাই মধুর শৈশবেতে ।।
==========

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।